রাতে প্রশাসন, বিআরটিসি ও পরিবহন মালিক-শ্রমিকদের ত্রিপক্ষীয় বৈঠকে বাস চলাচলের জন্য দেয়া হয়েছিল তিনটি শর্ত। শর্ত তিনটি পূরণ অনেকটা সময়সাপেক্ষ মনে হলেও সকালেই এর দুটি শর্ত পূরণ করেছে বিআরটিসি। আর অপর শর্তটি পূরণ করতে অপেক্ষা করতে হচ্ছে আরটিসির সভা পর্যন্ত। দুটি শর্ত পূরণ করায় আজ শনিবার (২২ জুন) সকাল থেকেই সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসির বাস যথারীতি চলাচল শুরু করেছে বলে জানিয়েছেন বিআরটিসি’র সিলেট ডিপো ম্যানেজার জুলফিকার আলী।





পূরণ হওয়া শর্তগুলো হচ্ছে- – বিআরটিসি নিজস্ব নিয়োগকৃত কর্মচারী দিয়ে কাঊন্টার পরিচালনা এবং কমিশনের বিনিময়ে এজেন্ট নিয়োগ করে বাস পরিচালনা না করা।

জুলফিকার আলী জানান, সকাল থেকে বিআরটিসির কর্মচারীরা বাসের কাউন্টার পরিচালনা করছেন। এজেন্টের পরিবর্তে নিজস্ব লোক দিয়েই বাসগুলো পরিচালনা করা হচ্ছে।





এছাড়া বাস-মালিক সমিতির সাথে সমন্বয় করে বিআরটিসি বাস পরিচালনার যে শর্ত দেয়া হয়েছিল তা সুনামগঞ্জ জেলা আরটিসির পরবর্তী সভায় নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

এদিকে, সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালু অব্যাহত থাকায় এবং আগামী ২৪ জুন থেকে ৭২ ঘন্টার পরিবহন ধর্মঘট প্রত্যাহার হওয়ায় যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরেছে।