জায়রা ওয়াসিম। পাঁচ বছরের বলিউড ক্যারিয়ারে খ্যাতির মধ্যগগনে পৌঁছে গিয়েছিলেন তিনি। ভারতে জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইনস্টাগ্রামে একটি পোষ্টে এর কারণও জানিয়ে দিলেন তিনি। জায়রা ওয়াসিম রবিবার সোশাল মিডিয়ায় জানিয়েছেন, তিনি তার কাজ নিয়ে খুশি নন। সিনেমা তার ধর্ম ও বিশ্বাসের মাঝখানে এসে পড়েছে। 

জায়রা ওয়াসিম বলেছেন, যদিও আমি এই পেশায় ‘ফিট’ হয়ে গেছি, কিন্তু আমি এখানকার জন্য নই।

জায়রার পোস্ট অনুযায়ী, তিনি পাঁচবছর আগে যখন বলিউডে পা রেখেছিলেন তার সামনে জনপ্রিয়তার বিশাল দরজা খুলে গিয়েছিল। তখন সবে তিনি ভাল ও মন্দের ফারাক করতে শিখছেন। মানুষের সামনে তাকে রোল মডেল হিসাবে চিহ্নিত করা হয়েছে। 

তিনি বলেন, এতো কিছুর মাঝেও আমি কাজ করে যাচ্ছিলাম। কিন্তু ক্রমাগত এই কাজ আমাকে আমার ধর্মবিশ্বাস থেকে দূরে ঠেলে দিচ্ছে। এতো ছোটজীবনে এই বিশাল লড়াই আমি লড়তে পারবো না। সুতরাং, সিদ্ধান্ত নিলাম।

তিনি বলছেন, আমি অন্যরকম মানুষ হিসেবে তৈরি হওয়ার চেষ্টা করছিলাম, যা আমি নই। অভিনয় আমার ধর্মবিশ্বাসে অন্তরায় হয়ে দাঁড়াচ্ছিল। যদিও এখান থেকে অনেক ভালবাসা, সম্মান আমি পেয়েছি।

জায়রা জানান, তিনি নিজের উপর থেকে সমস্ত আর্শীবাদ হারিয়ে ফেলছিলেন। এই কাজের আবহাওয়ায় আল্লাহর সঙ্গে তার সম্পর্ক আঘাতের মুখে পড়ছিল। 

তিনি বলেন, কোরআনের বিশাল জ্ঞান থেকে আমি শান্তি খুঁজে পেয়েছি। ওপরওয়ালার জ্ঞান, করুণাতেই শান্তির পথ।

প্রসঙ্গত, জায়রা গত মার্চে শেষ করেছেন সোনালী বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’। ছবিতে জায়রা ছাড়াও রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, ফারহান আখতার, রোহিত সরাফ প্রমুখরা।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস