স্টাফ রিপোর্টারঃ ছাত্র জমিয়ত বাংলাদেশ বিশ্বনাথ উপজেলা শাখার উদ্যোগে আজ ২৩ এপ্রিল (বৃহস্পতিবার)  ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রিটিশ বিরুধী আন্দোলনের বীর সিপাহসালার,দারুল উলুম দেওবন্দের সূর্য সন্তান,জমিয়তে উলামায়ে হিন্দের সাবেক সভাপতি,শায়খুল আরব ওয়াল আযম আল্লামা হুসাইন আহমদ মাদানী রহ. এর সুযোগ্য খলিফা,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি ও জামেয়া দারুল কুরআন সিলেট’র শায়খুল হাদীস আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ি রহ. এর স্বরণে জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক ইমরান আহমদের পরিচালনায় ও প্রচার সম্পাদক আবু ইউসুফ তালহার কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত সভায় সভাপতিত্ব করেন সিনিয়র সহ-সভাপতি মাও.জাকির চৌধুরী।প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা ছাত্র জমিয়তের সাবেক সহ-সাধারণ সম্পাদক  ও ইতালি জমিয়ত নেতা মাও.লোকমান আহমদ।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন; উপজেলা ছাত্র জমিয়তের সহ-সাধারণ সম্পাদক হাফিজ ফরিদ আহমদ ফেরদাউস ও মিজানুর রহমান মুখতার,সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন।দেওকলস ইউনিয়ন ছাত্র জমিয়তের যুগ্ন সম্পাদক ফয়জুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম,সদর ইউনিয়ন ছাত্র জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ আজাদ প্রমুখ।

বক্তারা বলেন,শায়খে ইমামবাড়ি রহ. জাতির জন্য আল্লাহ পাকের অশেষ নেয়ামত ছিলেন,তিনি দ্বীনের বহুমুখী খেদমত করে গেছেন।কয়েকটি মাদরাসায়  হাদীসের সর্বোচ্চ কিতাব বোখারী শরীফের খেদমতে নিয়োজিত ছিলেন।আধ্যাত্মিক জগতেও তার ভূমিকা অতুলনীয়।তিনি অনেক দক্ষ আলেম ও বিচক্ষণ ব্যক্তিকে আধ্যাত্মিক সবক প্রধান করেন।রাজনৈতিক ময়দানেও তিনি আপন শায়খ ও মুর্শিদ মাদানী রহ. রেখে যাওয়া পথ অনুসরণ করে শতাব্দীর প্রাচীনতম সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের ছায়াতলে আমৃত্যু  নিয়োজিত ছিলেন।এবং কেন্দ্রীয় জমিয়তের সাবেক সভাপতি,বাবায়ে জমিয়ত হিসেবে খ্যাত, আল্লামা শায়খ আশরাফ আলী বিশ্বনাথী রহ. এর ইন্তেকালের পরবর্তীতে  তিনি কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব অত্যন্ত বিচক্ষণতার সহিত দীর্ঘদিন আঞ্জাম দিয়েছেন।

পরিশেষে শায়খে ইমামবাড়ির দরজা বুলন্দির জন্য সভার সভাপতির দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।