সুনামগঞ্জে বি.আর.টি.সি বাস বন্ধের অযৌক্তিক দাবীতে পরিবহণ মালিক ও শ্রমিকের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করার দাবীতে সুনামগঞ্জবাসীর চলমান আন্দোলনে গোবিন্দগঞ্জবাসীর সংহতি মানববন্ধন করেছে অনলাইন ভিত্তিক রক্তদাতা ও সামাজিক সংগঠন ‘ব্লাড ডোনার ইনফরমেশন অব বাংলাদেশ’

গত ১৯ জুন (বুধবার) ছাতক উপজেলার প্রাণকেন্দ্র গোবিন্দগঞ্জ পয়েন্টে ‘বিডি ব্লাড’ পরিবার এবং গোবিন্দগঞ্জ কেন্দ্রীয় ব্যবসায়ী সমিতির যৌথ আয়োজনে বক্তারা সুনামগঞ্জের পরিবহণ নৈরাজ্যের বিভিন্ন কথা তোলে ধরেন।

উল্লেখ্য: সিলেট সুনামগঞ্জ সড়কে কিছুদিন পূর্বে বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বি.আর.টি.সি বাস এর আনুষ্ঠানিকভাবে চালু করেন। এতে সুনামগঞ্জবাসীর যাতায়াতের সুবিধা বৃদ্ধি পেয়েছে। কিন্তু বাস মালিক ও শ্রমিকরা তা বন্ধ করে দেয়ার দাবীতে ধর্মঘট ঘোষণা করেছে।

শ্রমিকের অযৌক্তিক ধর্মঘটের প্রতিবাদে ফুসে উঠেছে সুনামগঞ্জবাসী। যেকোনমূল্যে তা প্রত্যাহারের ডাক দিয়েছেন তারা।

গোবিন্দগঞ্জ কেন্দ্রীয় ব্যবসায়ী সমিতির সভাপতি রোটারিয়ান আশরাফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিডি ব্লাড এর সভাপতি আব্দুল ওয়াহিদ, সাংবাদিক শামীম আহমদ তালুকদার সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী, শিক্ষাজীবি, সাংবাদিক ও পেশাজীবিরা।

অবিলম্বে ধর্মঘট প্রত্যাহার এবং সিলেট- সুনামগঞ্জ সড়কে বি.আর.টি.সি বাস চলমান রেখে উন্নত বাস সার্ভিস চালু এবং পরিবহণ নৈরাজ্য বন্ধের জোর দাবী করেন উপস্থিত বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন বিডি ব্লাড পরিবারের সিনিয়র সহ-সভাপতি ইমাম হাসান, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মুমিন, অর্থ সম্পাদক রুমান আহমদ রমজান, আইসিটি সম্পাদক কাওছার আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ আল আমিন, সৈকত দাস, সালেহ আহমদ সহ বিডি ব্লাডের সদস্যবৃন্দ।

 

মানববন্ধনের একাংশ