ঢাকা থেকে ডা. মঈন উদ্দিনের লাশ নিয়ে রওয়ানা দিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা। আজ বুধবার ছাতকের গ্রামের বাড়ীতে চিরনিদ্রায় শায়িত করা হবে ডা. মঈনের নিথর দেহ।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ)-এর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল।

বেলা ২টার দিকে এ্যাম্বুলেন্সে করে ডা. মঈন উদ্দিনের কফিনবন্দি লাশ নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হন স্বজনরা। তার সঙ্গে আছেন স্ত্রী ডা. ইসরাত জাহান।

এদিকে ছাতকেপৌঁছার পর সংক্রমণ বিধি অনুযায়ী ডা. মঈন উদ্দিনের লাশ দাফন করা হবে বলে জানা গেছে। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের ছাতকের উত্তর খুরমা ইউনিয়নের নাদামপুর গ্রামে দাফন করা হবে।

এর আগে সিলেটে করোনা আক্রান্ত প্রথম রোগী ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন আজ বুধবার (১৫ এপ্রিল) ভোর সাড়ে ৪টায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। গত ৫ এপ্রিল তার শরীরে করোনা রোগ ধরা পড়ে। পরে চিকিৎকদের পরামর্শমতে তিনি বাসায় কোয়ারেন্টিন অবস্থায় চিকিৎসা নিতে থাকেন। তার শরীরিক অবস্থার উন্নতি না হলে ৭ এপ্রিল তিনি নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন।

৮ এপ্রিল সেখান থেকে পরিবারের ইচ্ছায় চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত সোমবার হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে ৪টায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।##