সুনামগঞ্জের গোবিন্দগঞ্জে সামাজিক ব্যবসায়ী প্রতিষ্ঠান “গ্রীন গোবিন্দগঞ্জের” উদ্যোগে ও প্রতিষ্টানের নিজস্ব অর্থায়নে ফ্রি কম্পিউটার প্রশিক্ষন কোর্স এর উদ্বোধন ও আইটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৬ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১১ঘটিকায় গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হল রুমে উক্ত উদ্ভোধনী অনুষ্টান অনুষ্ঠিত হয়।

গ্রীন গোবিন্দগঞ্জের সিনিয়র সদস্য কাওসার আহমদ ও সমুজ আলীর যৌথ পরিচালনায় এবং গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমানের সভাপতিত্বে, আব্দুল্লাহ আল মুমিনের কোরআন তেলাওয়াত এবং বিপ্লব কান্তি দাসের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন-
সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি, গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের গভর্ণিং বডির সভাপতি তাপস দাস পুরকায়স্থ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিজি টিভির সম্পাদনা পরিষদের উপদেষ্টা,গোবিন্দগঞ্জ ঔষধ ব্যাবসায়ী সমিতির সভাপতি মাওলানা আখতার আহমেদ, বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব গোলাম নবী রিপন, জেনুইন যুব উন্নয়ন প্রশিক্ষণের গোবিন্দগঞ্জ শাখার পরিচালক মোঃ আব্দুল জব্বার রনি,ব্যবসায়ী রাজা মিয়া প্রমুখ।

এসময় গ্রীন গোবিন্দগঞ্জের সদস্য সাদিকুর রহমান,সুদীপ দাশ,ইমাম হাসান,রেজ্জাদ আহমেদ,বিপ্লব কান্তি দাস,সজল দাস,হাসান বিরহাম,আব্দুল্লাহ আল মুমিন,আলী রহমান সহ স্কুলের অন্যান্য শিক্ষক এবং কম্পিউটার কোর্সে আবেদনকৃত বেশ কিছু সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে,গ্রীন গোবিন্দগঞ্জের এই “দক্ষ জনশক্তি তৈরি” প্রকল্পের ফ্রি কম্পিউটার প্রশিক্ষন কোর্স ৩মাস ব্যাপী অনুষ্ঠিত হলেও পরবর্তীতে ঐ প্রকল্পের আওতায় আরও বিভিন্ন কোর্স করানো হবে বলে জানান গেছে।

গ্রীন গোবিন্দগঞ্জের একজন পরিচালক জনাব আবু মারুফ বলেন,
“গ্রীন গোবিন্দগঞ্জ” (জিজি) একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসাবে এর বাণিজ্যিক স্বার্থের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতায় বিশ্বাসী। তাই এটি স্থানীয় সম্প্রদায়ের বিকাশে অবদান রাখার জন্য ব্যবসায়িক বিভিন্ন প্রকল্পের পাশাপাশি সামাজিক কর্মকান্ডে জড়িত। জিজি এর লক্ষ্য ও উদ্দেশ্য অর্জনে একাধিক কৌশল রয়েছে। এর মধ্যে একটি হলো শিক্ষিত যুব ও বেকার মানুষের জন্য বিভিন্ন প্রশিক্ষণ ও উন্নয়ন কর্মসূচির মাধ্যমে বেকারত্ব ও দারিদ্রতা দূরীকরণ।

(এস/ডি)