স্টাফ রিপোর্টারঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি,বৃটিশ বিরুধী আন্দোলনের অগ্র সেনানী আল্লামা সায়্যিদ হুসাইন আহমদ মাদানী রহ.’খলিফা শায়খুল হাদীস আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ বিশ্বনাথ উপজেলা শাখা।
উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা জহির উদ্দীন আহমদ ও সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ বিশ্বনাথী এক শোকবার্তায় বলেন- আল্লামা শায়েখে ইমামবাড়ি হযরতের মতো একজন হক্কানী প্রজ্ঞাবান উঁচু মাপের বুযূর্গ আলেম এবং দূরদৃষ্টি সম্পন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব দ্বিতীয় আরেকজন পাওয়া দুষ্কর।হযরতের ইন্তেকালে দেশ একজন প্রতিথযশা বুযূর্গ ও বিচক্ষণ মুরুব্বী হারাল এবং আমরা একজন ছায়ার মতো প্রশান্তিদায়ক পথনির্দেশক মুরব্বীহারা হয়ে গেলাম।

নেতৃবৃন্দ আরো বলেন-২০০৫ সালে জমিয়তের তৎকালীন সভাপতি আল্লামা আশরাফ আলী বিশ্বনাথী রহ.’র ইন্তেকালের পর শায়খে ইমামবাড়ি সংগঠণের হাল ধরেন।তার নেতৃত্বে দেশের রাজনৈতিক নানা চড়াই-উৎরাই এর মাঝেও সংগঠণ স্ব আদর্শে অটল ও অবিচল ছিলো। জাতির দূর্যোগপূর্ণ এই সময়ে শায়খুল ইসলাম হুসাইন আহমদ মাদানী (রাহ.)এর সরাসরি সহচর্য ও খেলাফতপ্রাপ্ত রাজনৈতিক দূরদৃষ্টিসম্পন্ন শায়েখে ইমামবাড়ির পরামর্শ ও নির্দেশনা উম্মাহ’র জন্য অত্যন্ত জরুরী ছিল। হযরতের ইন্তিকালে আলেম সমাজ ও উম্মাহ’র অপূরণীয় ক্ষতি হয়ে গেল। দয়াবান আল্লাহ্ তা’আলা হযরতকে মাগফিরাত দান করে স্বীয় রহমতের চাদরে আবৃত করে নিন এবং পরকালে জান্নাতের আ’লা মাক্বাম দান করুন।

শোক বার্তায় আরো বলেন আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ি (রাহ.)এর অগণিত ছাত্র, ভক্ত, মুরীদ, শুভানুধ্যায়ী, জমিয়তের শোকাহত নেতাকর্মী এবং শোকসন্তুপ্ত পরিবারের সদস্যবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং তাঁদের সকলের সবরে-জামিলের জন্য দোয়া করেন।

উল্লেখ্য, দেশের প্রাচীনতম ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, দেশবরেণ্য আলেমে-দ্বীন আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ি বার্ধক্যতাজণিত অসুস্থতায় নিজ বাসভবনে ৮ এপ্রিল, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহী রাজিঊন।
বুধবার বেলা ২টা ৩০ মিনিটে মরহুমের নিজ গ্রাম পুরানগাঁওয়ে নামাযে জানাযা ও দাফন সম্পন্ন হয়।

বার্তা প্রেরক
হাসান বিন ফাহিম
প্রচার সম্পাদক
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ,বিশ্বনাথ উপজেলা শাখা।
০১৭৮২১৫৩৩৮০