স্টাফ রিপোর্টারঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, শাইখুল ইসলাম সাইয়্যেদ হোসাইন আহমদ মাদানী (রাহ:) এর অন্যতম খলিফা শায়খুল হাদীস আল্লামা আব্দুল মোমিন ইমামবাড়ী গত ৮ এপ্রিল মঙ্গলবার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।তিনি মৃত্যকালে ৪ ছেলে,২ মেয়ে সহ অসংখ্য ছাত্র,ভক্ত-মুরিদান রেখে যান।বুধবার বাদ জুহর নিজ গ্রামে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। মরহুমের ছেলে মাওলানা ইমদাদুল্লাহ জানাযায় ইমামতি করেন।
এদিকে আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী(রহঃ) এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইউকে জমিয়ত নেতৃবৃন্দ। ৯ এপ্রিল বৃহস্পতিবার ইউকে জমিয়ত নেতৃবৃন্দ এক শোকবার্তায় মরহুম আল্লামা ইমামবাড়ী’র বর্ণাঢ্য কর্মময় জীবন ও অনুকরণীয় দৃষ্টান্তসমূহ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। নেতৃবৃন্দ শোক বার্তায় বলেন, আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী মুসলিম উম্মাহর একজন দরদী ও বিচক্ষণ অভিভাবক ছিলেন। আল্লামা ইমামবাড়ীর ইন্তেকালে জাতির যে ক্ষতি হয়েছে, তা সহজে পুরণ হবার নয়।দেশ জাতি ও উম্মাহর যে কোন দুর্দিনে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও পথনির্দেশনা ছিল আমাদের জন্য অমূল্য সম্পদ। নেতৃবৃন্দ মহান আল্লাহ’র দরবারে আল্লামা ইমামবাড়ী (রাহ.)’র রূহের মাগফিরাত ও জান্নাতুল ফিরদাউসের উঁচু মাক্বামের জন্য বিশেষ দোয়া-মুনাজাত করেন।
শোকবার্তায় জমিয়ত নেতৃবৃন্দ বলেন, আল্লামা ইমামবাড়ী (রাহ.)এর মতো একজন হক্কানী প্রজ্ঞাবান উঁচু মাপের বাযূর্গ আলেম এবং দূরদৃষ্টি সম্পন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব দ্বিতীয় আরেকজন পাওয়া দুষ্কর। তাঁর ইন্তেকালে বিশেষ করে জমিয়ত পরিবার এতীম হয়ে গেল। দেশ একজন প্রতিথযশা বাযূর্গ ও বিচক্ষণ মুরুব্বী হারালো।

এক যৌথ শোকবার্তায়
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রধান উপদেষ্টা মাওলানা শায়খ আসগর হোসাইন, উপদেষ্টা হাফিজ শায়খ সৈয়দ ইমাম উদ্দীন, সভাপতি মাওলানা শুয়াইব আহমদ, সিনিয়র সহ সভাপতি মাওলানা মুফতি আব্দুল মুনতাকিম, হাফিজ মাওলানা সৈয়দ তছদ্দুক আহমদ, মাওলানা ফখরুদ্দীন সাদিক, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা শাহ আমিনুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম, মাওলানা আওলাদ হুসেন, জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদ, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আশফাকুর রহমান, মাওলানা শামসুল আলম ক্বিয়ামপূরী, হাফিজ মাওলানা আব্দুল হক, ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ, সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্বিক, মাওলানা আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা শেখ আব্দুস সামাদ, মাওলানা আখতারুজ্জামান, হাফীজ জিয়াউদ্দীন, মাওলানা মঈন উদ্দিন খান, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহকারী প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ, আন্তর্জাতিক সম্পাদক হাফিজ মাওলানা ইলিয়াস, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, মিডিয়া সেক্রেটারি মাওলানা খালেদ, প্রশিক্ষন সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, অফিস সম্পাদক মাওলানা ফখরুদ্দিন, ওয়েলফেয়ার সেক্রেটারি সৈয়দ আরজু মিয়া আল্লামা ইমামবাড়ী (রহঃ)র আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত জনতা ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।