ব্রিটিশ বিরুধী আন্দোলনের অগ্রপথিক জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ গোয়াইনঘাট উপজেলা শাখার পক্ষ থেকে করোনাভাইরাসের এই মহা সংকটময় মুহূর্তে  কর্মহীন অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণের একমাস পূর্ণ হলো। দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু থেকেই গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সহায়তা অব্যাহত রয়েছে। এপর্যন্ত ৩০দিন অর্থাৎ পুরো একমাস পূর্ণ হলো ত্রাণ সহায়তা বিতরণের।

গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ অনলাইনে দেয়া এক বিবৃতিতে উল্লেখ করেন, এপর্যন্ত ৩০দিনে ২ লক্ষ ১০ হাজার ১শত ৯০ টাকার মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
তিনি বলেন, দেশের সর্ববৃহৎ উপজেলা গোয়াইনঘাট। ১০ ইউনিয়ন বিশিষ্ট এ উপজেলায় সরকারী ও বেসরকারি অনুদানের পাশাপাশি শতাব্দীর প্রাচীনতম রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামও তার স্থান থেকে সহায়তা অব্যাহত রেখেছে। উপজেলার প্রত্যন্ত অঞ্চলে গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সহায়তা পৌঁছে। তৃণমূল জমিয়তের নেতাকর্মীদের মাধ্যমে এ সহায়তাগুলো প্রদান করা হয়।

গোয়াইনঘাট উপজেলা ছাত্র জমিয়তের প্রচার সম্পাদক সাংবাদিক আবু তালহা তোফায়েল’র মাধ্যমে জানা যায়, গোয়াইনঘাট উপজেলা জমিয়তের সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুল আজিজ বলেন, কর্মহীন অসহায় দুঃখী মেহনতী দিনমজুর মানুষের মাঝে এবং মধ্যবিত্তদের মাঝে যারা বর্তমান পরিস্থিতিতে দুর্ভোগে দিনযাপন করছে, তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন। তাদের সহায়তা করা দরকার। তাই বিগত কয়েকদিন যথাসাধ্য আমরা পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। সংগঠনের সাধারণ সম্পাদক ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছের প্রচেষ্টায় এবং তার সার্বিক সহযোগিতায় আমরা অসহায়দের পাশে দাঁড়াতে সক্ষম হয়েছি। গোয়াইনঘাট উপজেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক মাওলানা আবুল হাসানাত, ছাত্র জমিয়তের সভাপতি হাফিজ মাওলানা জাকির হুসাইন ও সাধারণ সম্পাদক হাফিজ ওলিউর রহমানসহ তৃণমূল জমিয়তের নেতাকর্মীদের সরব উপস্থিতি ও তাদের নিঃস্বার্থ কাজে আমরা এই সহায়তা যথাস্থানে পৌঁছাতে পেরেছি।